ফেসবুক সফটওয়্যার কি ভাবে ডাউনলোড করবেন দেখে নিন - নিজের ফোনেই ডাউনলোড করুন ফেসবুক সফটওয়্যার

ফেসবুক সফটওয়্যার ডাউনলোড করবো কি ভাবে?

আজকের অ্যানড্রয়েড ফোনের যুগে এসে যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে স্য়োসাল মিডিয়া। ইন্সট্রাগ্রাম, হোয়াটসআপ এবং গুগলের সাথে সাথেই ফেসবুকের জনপ্রিয়তাও যথেষ্ট হয়ে দাঁড়িয়েছে।

যার জন্য আমাদের ফোনের ফেসবুক সফটওয়্যার টি ডাউনলোড করা রাখা অত্যন্ত জরুরী।
তবে আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা এখনও পর্যন্ত জানেন না যে, কিভাবে ফেসবুক সফটওয়্যার ডাউনলোড করতে হয়! ফেসবুক সফটওয়্যার কোথা থেকে ডাউনলোড করলে অনেক সহজেই ডাউনলোড হয়ে যাবে, সেটাও অনেকে জানেন না।

আর আপনি এখন এই পোস্টটি পড়ছেন, অর্থাৎ আপনিও নিশ্চই ফেসবুক সফটওয়্যার ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে অবগত নন।
আসুন প্রথমেই জেনে নেওয়া যাক,ফেসবুক সফটওয়্যারটি কিভাবে ডাউনলোড করবেন,

ফেসবুক সফটওয়্যার ডাউনলোডের প্রথম ধাপঃ-

ফেসবুক সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে। তারপর আপনার সামনে এরকম একটি স্ক্রীন আসবে,

ফেসবুক সফটওয়্যার ডাউনলোডের দ্বিতীয় ধাপঃ-


এরপর গুগল প্লে স্টোরের সার্চ অপশনে গিয়ে ফেসবুক লিখে সার্চ করুন,



ফেসবুক সফটওয়্যার ডাউনলোডের তৃতীয় ধাপঃ-


এরপর আপনাদের সামনে এই আপসটি আসবে, এটাকে ইন্সটল করলেই আপনার ফোন ফেসবুক সফটওয়্যারটি ডাউনলোড হয়ে যাবে।



ফেসবুক সফটওয়্যার দিয়ে আপনি কি কি করতে পারবেন?

সত্যি বলতে, ফেসবুক সফটওয়্যারের সকল কাজ যদি এখন লিখতে শুরু করি, তাহলে লাইনের পর লাইন শেষ হয়ে যাবে, তবুও ফেসবুক সফটওয়্যারের উপযোগিতার লিস্ট শেষ হবে না।

ফেসবুকের ব্যবহার বিভিন্ন মানুষের কাছে বিভিন্ন ভাবে হয়ে থাকে। যারা ছাত্র বা ছাত্রী হিসেবে ফেসবুক ব্যবহার করে, তাদের কাছে ফেসবুক মানে নেহাত সময় কাটানো ছাড়া আর কিছুই নয়।

অন্যদিকে যারা ব্যবসা করেন, তাদের কাছে আবার ফেসবুক সফটওয়্যারের ব্যবহার একটু অন্য ধরনের। তারা অনেকেই নিজেদের ব্যবসাকে সম্প্রচার করার জন্য ফেসবুকের বিজ্ঞাপন ব্যবহার করে থাকেন, নিজের খরিদ্দারের সাথে ডিজিটাল ভাবে কথপকথনের জন্য ফেসবুকের ব্যবহার করে থাকেন প্রচুর ব্যবসায়ী।

খবরের চ্যানেল গুলো নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত খবরের লিঙ্ক ফেসবুক সফটওয়্যারে পোস্ট করার মাধ্যমে সাধারণ মানুষের কাছে প্রতিনিয়ত খবর পৌঁছে দিয়ে থাকে।

বড়ো বড়ো বিশিষ্ট ব্যক্তিজন তাদের মতামত প্রকাশের জন্য ফেসবুক সফটওয়্যার ব্যবহার করে থাকেন। অনেকে নিজেদের জীবনের বিশেষ মুহূর্তকে স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফেসবুকে পোস্ট করে থাকেন।

ইত্যাদি.........ইত্যাদি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য